Status

তোমাকে নিয়ে কিছু কথা, মনের মানুষ নিয়ে না বলা গল্প

এই তুমি! হ্যাঁ তোমাকেই বলছি; নিবন্ধে তোমাকে নিয়ে কিছু কথা এবং মূল্যবান উক্তি প্রদান করব। হয়তোবা এগুলো তোমার ভালোবাসার জৈবনিক রহস্যের সাথে মিলে যাবে, অথবা তোমার বাস্তবিক চারপাশের পরিবেশের সাথে সাদৃশ্য হবে। আপন মানুষ নিয়ে কিছু কথা, দূরত্ব নিয়ে জ্ঞানীদের বাণী এবং তুমি নিজেকে নিয়ে কিছু কথা তো থাকছেই আর্টিকেলটি তে। তো চলুন শুরু করা যাক…

তোমাকে নিয়ে কিছু কথা

আমার প্রাণপ্রিয় জানু!  তোমাকে অনেক বেশি ভালোবাসি। জানো তো; তোমাকে ছাড়া আমার কিছুই ভালো লাগেনা। তোমার সাথে কথা না বলে থাকলে আমার বড্ড কষ্ট হয় প্রিয়া! কারণ ঐ একটাই, তোমাকে আমি সত্যি বড্ড ভালোবাসি।

আমি জানি হয়তো বা আমি তোমার জন্য পারফেক্ট নই। হয়তো নিজের অজান্তেই না চাইলেও তোমাকে অনেক বেশি কষ্ট দিয়ে ফেলি, যে হৃদয়ের মাঝে তোমাকে ভালোবাসা ও প্রেম বিলাসি দেওয়ার কথা সেই হৃদয় কুঠারে হয়তোবা নিজের অজান্তেই ডিপ্রেশনের প্রেসার দেই।

আবার মাঝে মাঝে কি ভাবি জানো? ভাবি আমার কথায় তোমার অনেক কষ্ট হয়! হয়তোবা মুখ ফোটে বিরক্তির ভাব প্রকাশ করতে পারো না, হৃদয়ে চাপা রেখে কষ্টগুলোকে শুধু নিজেই একা বইয়ে দাও। কারণ তুমি আমাকেও বড্ড ভালোবাসো। ও হ্যালো!  তুমি যে আমাকে ভালোবাসো এটা কিন্তু কখনো স্বীকার করোনি, কিন্তু আমি জানি আমার বিশ্বাস আছে: তুমি আমাকেই ভালোবাসো প্রিয়া।

বিশ্বাস করো আমার প্রিয়তমা! আমিও তোমাকে অনেক এবং অন্নেক বেশি ভালোবাসি। আর এটাই হলো তোমার আমার প্রেমের লাভ স্টোরি।

ভালোবাসার মানুষের কিছু কথা ও তোমাকে নিয়ে গল্প

এই শোনো! হুম বল,,,

 একটা কথা বলবো? রাগ করবে নাতো??

 না বলো! রাগ করবো কেন পাগলি/পাগল।

 তুমি আগে প্রমিস করো রাগ করবা না তো?

 আচ্ছা আমার টুনটুনি টা, রাগ করবো না এবার তো বলো!

উম,, আসলে, ইয়ে মানে…

 আহা, কি হলো বলো!

 না মানে, ভয় লাগছে গো। যদি তুমি আবার কিছু মনে করো তাই।

না জান পাখি কিছু মনে করব না!

 সত্যি তো!

 সত্যি সত্যি সত্যি, এবার বলতো প্লিজ!

 তাহলে বলে ফেলি হ্যাঁ?

 বল বল!

বলবো তো?

 এইবার কিন্তু মার খাবি, বল বলছি।

আচ্ছা তাহলে বলেই ফেলি, যদিও বিষয়টা অনেক সিরিয়াস… না

 না থাক তোর আর বলতে হবে না, বজ্জাতটা মাইয়া!

 না না বলছি, রাগ কর কেন?

 আচ্ছা বল…

 আই লাভ ইউ এতগুলো…

 ও আপনি এতক্ষণ এটা বলতে চাচ্ছিলেন? না…

 জি হা রাজকুমার!

পাগলিটা Love you  তোর থেকেও বেশি… আমার কালা বউটা, আমার হাগলী টা…

মনের মানুষ নিয়ে কিছু কথা

ছেলেঃ

আমার প্রিয়তমা, তোমাকে ছাড়া আমি কি নিয়ে থাকবো বলো? যতদিন বেঁচে আছি শুধু তোমাকে নিয়েই বাঁচবো। আমার কথা শুনে তুমি হেসো না প্রিয়া, তোমাকে যা বলে দিয়েছি, এটাই আমার হৃদয়ের প্রকৃত সত্য কথা। জেনে রাখো সবসময়: তুমি ছাড়া আমি একা এবং বেঁচে থেকেও জীবন্ত লাশের মত হয়ে যাব। আমায় ছেড়ে কখনো চলে যেও না প্রিয়া, কথা দাও! প্রমিস কর।

যেমনি ভাবে পেয়ার লজ্জা খুব কাছে রাখা যায় শুধুমাত্র ভালোবাসার জন্যই! জোৎনার চন্দ্রিমার আলো দিয়ে তোমার সেই মুখখানি আমি সেভাবেই দেখব; অপলক দৃষ্টিতে তাকিয়ে দেখব তোমায়। 

জ্যোৎস্না রাতের নিবিড় ছোয়ায় চাঁদের আলোতে তোমার মুখখানি অপলক দৃষ্টিতে তাকিয়ে দেখো, লজ্জা পেওনা আমার প্রিয়তমা! তোমাকে সবসময় এই বুকের মাঝে আগলে রাখব।

মেয়েঃ

ওগো আমার প্রিয়তম, আমার প্রেম  তৃষ্ণা নিবারণকারী! এভাবে করে বলোনা প্লিজ! এই গভীর রাতের জোসনার আলোয় আমাকে যদি জড়িয়ে ধরো তাহলে আমার লাস্ট টুকু কেড়ে নেওয়ার সমতুল্য হবে। তুমি তো জানো, আমার খুব লজ্জা লাগে। আগে থেকেই তো লাজুক টাইপের মেয়ে আমি তাই না? আমার এই সম্বলটুকু কেড়ে নিলে যে মরণ হবে আমার! জানি তুমি আমায় প্রচন্ড ভালবাসো, তোমার কাছে আমি চাওয়া না পাওয়ার সবকিছু সেই বাসর ঘরে নিয়ে নিব, বুঝে নিও পাই টু পাই আদায় করব। হা হা হা…

ছেলেঃ

ওগো আমার প্রিয়তমা! আমার প্রেম প্রিয়সিনী!  সত্যি কি তুমি আমায় বিয়ে করতে রাজি?  বিশ্বাস করো তোমাকে হারানোর বেদনা আমি কখনোই সইতে পারবো না! তোমাকে ওই হৃদয়ের কথাটুকু বারবার বলছি, আমি প্রচন্ড ভালোবাসি প্রিয়া।

মনে পড়ে! একসাথে বৃষ্টিতে ভেজা, সন্ধ্যে বিকেলের গোধূলি বেলায় সূর্যের রক্তিম আলোয় মিটিমিটি দৃষ্টিগুলি আর ঝিরঝির বাতাস বয়ে চলার কথা? নীল শাড়ি পড়ে তুমি নীলাঞ্জনার মত হেঁটে চলতে আমার সাথে রেললাইনের পথটি ধরে! 

ঠিক তখন তেপান্তরের পথ ধরে, গ্রামের সরু পথের মাঠ পেরিয়ে ভালবাসার বিভরে কখন যে এক সবুজ অরণ্যের মাঝে হারিয়ে যেতাম, তাকে বল সূর্য ডোবার পরই অন্ধকারাচ্ছন্ন পরিবেশেই টের পেলাম। তোমাকে নিয়ে কিছু কথা বলার মত ছিল আর কি, এই হৃদয়ের কথাগুলো শিষ ডেকে যেন বারবার হাতছানি দিয়ে ডাকছিল। আহা! কি অপরূপ ছিল সেই দৃশ্যগুলো বল! মনে পড়ে এখনো তোমার সেই দিনের কথাগুলো?

মেয়েঃ

হ্যাঁ আমার প্রাণপ্রিয় প্রেমিক! সেদিনের কথাগুলো এখনো আমি ভুলি নাই, এখনো মনে চায় আগের মত তেপান্তরের মাঠ পেরিয়ে দুজন মিলে হাটে চলি! রেললাইনের পথটি ধরে একাধারে হাঁটতে চলি।  সবসময় তুমি আমাকে আগের মত এখনো ভালবাসো প্রিয়!  হয়তোবা আমাদের রেললাইনের পথ ধরে নীল শাড়ির আচল গুজে হয় না, সাংসারিক বিভিন্ন ব্যস্ততায় তুমিও বাহিরে খাটো আর আমি ভিতরে। তারপরও এই ব্যস্ততার মাঝে যেন তোমার সেই পূর্বের ভালোবাসা গুলো এখনো আমি বিন্দু বিন্দু করে খুঁজে পাই।

প্রিয় তোমাকে নিয়ে কিছু কথা
প্রিয় তোমাকে নিয়ে কিছু কথা

আজ তোমাকে নিয়ে কিছু কথা বলতেই হয়!  সত্যি কথা বলতে কি প্রিয় জানো? এমন সুখ যদি তুমি আমাকে সারা জীবন দাও! বিশ্বাস কর তোমাকে মৃত্যুও আমার কাছ থেকে কেড়ে নিতে পারবে না। কারণ তোমাকে যে আমি বড্ড ভালোবাসি। 

ছেলেঃ

হ্যাঁগো আমার প্রাণ প্রেয়সীনি!  আমাদের নিরবতা গুলো আজ সব শেষ করে দিব। এটাই আমার অন্তরের অন্তস্থল থেকে তোমাকে নিয়ে ভালোবাসার অনুভূতি কথা। সব সময় মনে রেখো:  তোমাকে ছাড়া তোমাকে ছাড়া বেঁচে থাকার মত আমার আর কিচ্ছুটি নাই। যতদিন বেঁচে থাকব, এই হৃদয়ে তোমার ভালোবাসা এবং তোমাকেই লালিত করেই বাচবো।

তুমার আমার দূরত্ব নিয়ে কিছু কথা

জানিনা আমাদের ভাগ্যে হতো ভাই এটাই লেখা ছিল, দূরত্ব! কিন্তু সেই পুরনো দিনগুলো না আর ভুলতে পারিনা। তোমার সাথে আমার রোদ বৃষ্টিতে ভেজা, ওই পুকুর পাড়ের তালগাছড়ির নিচে ভরদুপুরে বসে থাকা, আর লোক চক্ষুর আড়ালে তোমার হাতটি ধরে সবুজ বাগানে ঘুরতে যাওয়া… এই স্মৃতিগুলো আর ভুলতে পারিনা। শুধুমাত্র তুমি আমাকে ভুলে গেলে, হয়ে গেল আমাদের জীবনের মাঝে বিশাল আকার এক দেয়ালের দূরত্ব।

জানো তো! যখন তোমাকে দেখতে খুব ইচ্ছে করে! তখন ছাদের উপর উঠে এক দৃষ্টিতে আকাশের দিকে তাকিয়ে থাকি; আমি এটা জানি যে তোমাকে ওই আকাশে দেখতে পাবো না। কিন্তু এটাও ভেবে সান্ত্বনা পাই যে, আমরা দুজনেই একই আকাশের নিচেই তো আছি তাই না!

তোমাকে আমি আজও ভুলতে পারিনি! যদি কখনো আমার আর তোমার হঠাৎ করে দেখা হয়ে যায়, তাহলে তোমাকে বলবো: তুমি আমাকে শুধু একটু বিশ্বাস দিও প্রিয়া! আমি তোমাকে এক আকাশ সময়ে ভালোবাসা দেবো।

কারণ ভালোবাসার মাঝে বিশ্বাস শব্দটা না থাকলে, সেই ভালবাসাটা কখনো পূর্ণতা পায় না। তুমি তো ভালো করেই জানো, আমাকে বিশ্বাস না করার কারণে আজ আমাদের মাঝে এত বিশালাকার দূরত্বের দেয়াল গড়ে উঠেছে। কিন্তু এটা তো কখনোই আশা করিনি তোমার কাছে।

আপন মানুষ নিয়ে কিছু কথা

পৃথিবীর সব মানুষের চাইতে, আমি যে একটু অন্যরকম! সেটা তো তুমি ভালো করেই জানতে। আর এটা জানার পরেই তুমি আমার প্রেমে পড়েছিলে। আমি বিশ্বাসের কাঙ্গাল! ভালোবাসার নয়, কারণ অন্তত এতোটুকু বিশ্বাস করি যে, যে সম্পর্কের মাঝে অটুট বিশ্বাস স্থাপন করা হয়; সেটা আজীবন মেয়াদী ভালোবাসায় রূপান্তর ঘটে।

স্বার্থপর এই পৃথিবীতে, অনেকেই প্রথম ভালবাসা হতে চায়। কিন্তু আমি তোমার প্রথম ভালোবাসা না; বরং আমি তোমার শেষ ভালোবাসা হয়ে থাকতে চাই। অর্থাৎ সারাটি জীবন তোমাকে আমি আমার পাশে চাই। এই হৃদয় কুঠারে তোমাকে রাখতে চাই, তোমার হৃদয়ের মন্দিরে একমাত্র আমাকেই ঠাই দাও সেটাই চাই।

 কিন্তু দেখো ভাগ্যের কি পরিহাস! দূরত্ব নামক এই বিষাদময় শব্দটি এখন আমাদের নিত্যদিনের সঙ্গী হয়ে গেল। তবে যদি কখনো আবার দেখা হয়ে যায়;  আর তোমার হৃদয় মন্দিরে কেউ প্রবেশ না করে থাকে – তাহলে জোর করব না বরং অনুরোধ করবো দুটি হাত জোড়ে: যে আমাকে একটু বিশ্বাস দাও বিনিময়ে পরম ভালবাসা নাও। আমাকে ভালোবাসো আবার, তোমার শেষ ভালোবাসা হয়ে থাকতে চাই। সারাটি জীবন, অনন্তকাল…।

পরিশেষে, পাঠক বৃন্দ! আপনার প্রিয়তম অথবা ভালোবাসার মানুষটাকে নিয়ে আমাদের এই উদ্ধৃতি ও  সম্পর্কেতোমাকে নিয়ে কিছু কথা সূচক শিরোনামের নিবন্ধটি কেমন লেগেছে তা জানাবেন। আর হ্যাঁ যদি আমাদের এই উদ্ধৃতি সূচক ভালোবাসার না বলা কথাগুলো, আপনার হৃদয় ছুঁয়ে যায় ও ভালো লেগে থাকে: তাহলে অবশ্যই আপনার প্রিয়জনের সাথে শেয়ার করুন। শেষ প্রান্তে বলতে চাই; পৃথিবীর সকল ভালোবাসার সম্পর্ক গুলো অটুট থাকুক চিরকাল! প্রেমের বন্ধন গুলো টিকে থাকুক আজীবন। শুভকামনা রইল সকল প্রেম তৃষ্ণার পিপাসুদের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button